Wellcome to National Portal
মেনু নির্বাচন করুন
Main Comtent Skiped

সিটিজেন চার্টার

(১) সেবা প্রদান পদ্ধতি:


ক্রমিক নং

সেবার নাম

সেবা প্রদান পদ্ধতি

প্রয়োজনীয় কাগজপত্র এবং প্রাপ্তিস্থান

সেবার মূল্য এবং পরিশোধ পদ্ধতি

(সকল চার্জে ১৫% ভ্যাট প্রযোজ্য)

সেবা প্রদানের সময়সীমা

দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা (নাম, পদবী, ফোন নং ও ই-মেইল)

নতুন টেলিফোন সংযোগ

উপ-মহাব্যবস্থাপক টেলিকম, নারায়ণগঞ্জ এর দপ্তরে নির্ধারিত ফরমে আবেদন করতে হবে। পূর্ণাঙ্গ আবেদন প্রাপ্তির পর সম্ভাব্যতার প্রতিবেদন এর আলোকে সংযোগের ব্যবস্থা গ্রহন করা হবে।

১) আবেদনপত্র ওয়েব সাইটে বা উপ-মহাব্যবস্থাপক এর দপ্তরে বিনামূল্যে পাওয়া যাবে।

২) ব্যক্তিগত সংযোগের ক্ষেত্রে প্রয়োজনীয় কাগজপত্র:

(ক) আবেদনপত্র- ৬ কপি(খ) সত্যায়িত ছবি- ৬ কপিএবং (গ) জাতীয় পরিচয়পত্র/ পাসপোর্টের সত্যায়িত ফটোকপি- ২ কপি।

৩) সরকারী অফিস / প্রতিষ্ঠানের সংযোগের ক্ষেত্রে প্রয়োজনীয় কাগজপত্র:

(ক) সংশ্লিষ্ট অফিস/প্রতিষ্ঠানের যথাযথ কর্তৃপক্ষ কর্তৃক টেলিফোন সংযোগের অনুমোদনপত্র।

৪) বেসরকারী প্রতিষ্ঠানের ক্ষেত্রে প্রয়োজনীয় কাগজপত্র:

(ক) আবেদনপত্র- ৬ কপি(খ) সত্যায়িত ছবি- ৬ কপি(গ) বেসরকারী কোম্পানীর ট্রেড লাইসেন্স

(ঘ) এমডি/সিইও/চেয়ারম্যান এর জাতীয় পরিচয়পত্রের সত্যায়িত ফটোকপি অথবা কর্তৃপক্ষ কর্তৃক মনোনীত প্রতিনিধির মনোনয়নপত্র
এবং মনোনীত প্রতিনিধির জাতীয় পরিচয়পত্রের সত্যায়িত ফটোকপি- ২ কপি।

(৫) বিদেশী ব্যক্তির ক্ষেত্রে প্রয়োজনীয় কাগজপত্র:

(ক) আবেদনপত্র- ৬ কপি (খ) সত্যায়িত ছবি- ৬ কপি এবং (গ) সংশ্লিষ্ট দূতাবাস কর্তৃক পাসপোর্টের সত্যায়িত ফটোকপি- ২ কপি।

নতুন সংযোগ ফি ১,০০০ টাকা এবং

নিরাপত্তা জামানত ১,০০০ টাকা

পূর্ণাঙ্গ আবেদনপত্র প্রাপ্তি থেকে পরবর্তী ৩ (তিন) কার্যদিবসের মধ্যে দাবীনামা ইস্যূ এবং দাবীনামার পরিশোধিত কপি সংশ্লিষ্ট দপ্তরে দাখিলের পর ৪ (চার) কার্যদিবসের মধ্যে সংযোগ প্রদান করা হবে।

১। মোঃ শহিদুল ইসলাম

উপ-মহাব্যবস্থাপক টেলিকম
বিটিসিএল, নারায়ণগঞ্জ।

ফোন: ০২২২৪৪৩৭৯০০

ই-মেইল: dgmtelecomngonj@gmail.com




২। মোঃ মেসবাহ সালাহউদ্দীন সজীব

ব্যবস্থাপক ফোন্স

বিটিসিএল, নারায়ণগঞ্জ।

ফোন: ০২২২৪৪২৭৫৯০

ই-মেইল: salahuddinsajib@ymail.com




৩। মোঃ সাইদুজ্জামান

সহকারী ব্যবস্থাপক (সুইচ)
বিটিসিএল, নারায়ণগঞ্জ।

ফোন: ০২২২৪৪৩০০০০

ই-মেইল:  sayd061058@gmail.com


টেলিফোন স্থানান্তর (একই এক্সচেঞ্জের আওতাধীন)

উপ-মহাব্যবস্থাপক টেলিকম, নারায়ণগঞ্জ এর দপ্তরে নির্ধারিত ফরমে আবেদন করতে হবে। একই এক্সচেঞ্জের আওতায় হলে নম্বর পরিবর্তন হবে না।

১) উপ-মহাব্যবস্থাপক টেলিকম, নারায়ণগঞ্জ এর দপ্তরে স্থানান্তরের আবেদনপত্র বিনামূল্যে পাওয়া যাবে।

২) চলমান টেলিফোন সংযোগের মূল দাবীনামা।

৩) দাবীনামা হারিয়ে গেলে থানায় জিডি/ সাদা কাগজে গ্রাহকের অঙ্গিকারনামা সহ জাতীয় পরিচয়পত্র/ পাসপোর্টের সত্যায়িত ফটোকপি।

৪) সর্বশেষ ৩ মাসের পরিশোধিত বিলের কপি।

৫) সত্যায়িত ছবি- ৩ কপি।

একই ভবনের মধ্যে ২০০ টাকা এবং

অন্যান্য ক্ষেত্রে ৫০০ টাকা

আবেদনপত্র প্রাপ্তি থেকে পরবর্তী ৩ (তিন) কার্যদিবসের মধ্যে দাবীনামা ইস্যূ এবং দাবীনামার পরিশোধিত কপি দাখিল থেকে পরবর্তী ৩ (তিন) কার্যদিবসের মধ্যে স্থানান্তরের কাজ সম্পন্ন করা হবে।

টেলিফোন স্থানান্তর (ভিন্ন এক্সচেঞ্জ হতে)

যে এলাকায় স্থানান্তর হবে সে এলাকার

উপ-মহাব্যবস্থাপক বরাবর আবেদন করতে হবে।

১) উপ-মহাব্যবস্থাপক টেলিকম, নারায়ণগঞ্জ এর দপ্তরে স্থানান্তরের আবেদনপত্র বিনামূল্যে পাওয়া যাবে।

২) চলমান টেলিফোন সংযোগের মূল দাবীনামা।

৩) দাবীনামা হারিয়ে গেলে থানায় জিডি/ সাদা কাগজে গ্রাহকের অঙ্গিকারনামা সহ জাতীয়পরিচয়পত্র/ পাসপোর্টের সত্যায়িত ফটোকপি।

৪) হালনাগাদ বিল পরিশোধের প্রত্যয়নপত্র।

৫) সত্যায়িত ছবি- ৩ কপি।

৫০০ টাকা

আবেদনপত্র প্রাপ্তি থেকে পরবর্তী ৩ (তিন) কার্যদিবসের মধ্যে দাবীনামা ইস্যূ এবং দাবীনামার পরিশোধিত কপি দাখিল থেকে পরবর্তী ৩ (তিন) কার্যদিবসের মধ্যে স্থানান্তরের কাজ সম্পন্ন করা হবে।

টেলিফোন পুনঃ সংযোগ

উপ-মহাব্যবস্থাপক টেলিকম, নারায়ণগঞ্জ বরাবর নির্ধারিত ফরমে আবেদন করতে হবে।

১) উপ-মহাব্যবস্থাপক টেলিকম, নারায়ণগঞ্জ এর দপ্তরে পুনঃসংযোগ আবেদনপত্র বিনামূল্যে পাওয়া যাবে।

২) চলমান টেলিফোন সংযোগের মূল দাবীনামা।

৩) দাবীনামা হারিয়ে গেলে থানায় জিডি/ সাদা কাগজে গ্রাহকের অঙ্গিকারনামা সহ জাতীয়পরিচয়পত্র/পাসপোর্টের সত্যায়িত ফটোকপি।

৪) হালনাগাদ বিল পরিশোধের প্রত্যয়নপত্র।

৫) সত্যায়িত ছবি- ৩ কপি।

৫০০ টাকা

আবেদনপত্র প্রাপ্তি থেকে পরবর্তী ৩ (তিন) কার্যদিবসের মধ্যে দাবীনামা ইস্যূ এবং দাবীনামার পরিশোধিত কপি দাখিল থেকে পরবর্তী ৩ (তিন) কার্যদিবসের মধ্যে পুনঃসংযোগ কাজ সম্পন্ন করা হবে।

নাম/ মালিকানা পরিবর্তন

উপ-মহাব্যবস্থাপক টেলিকম, নারায়ণগঞ্জ বরাবর নির্ধারিত ফরমে আবেদন করতে হবে।

১) উপ-মহাব্যবস্থাপক টেলিকম, নারায়ণগঞ্জ এর দপ্তরে নাম/ মালিকানা পরিবর্তন এর আবেদনপত্র বিনামূল্যে পাওয়া যাবে।

২) চলমান টেলিফোন সংযোগের মূল দাবীনামা।

৩) দাবীনামা হারিয়ে গেলে থানায় জিডি/ সাদা কাগজে গ্রাহকের অঙ্গিকারনামা সহ জাতীয়পরিচয়পত্র/পাসপোর্টের সত্যায়িত ফটোকপি।

৪) হালনাগাদ বিল পরিশোধের প্রত্যয়নপত্র।

৫) আবেদনকারীর সত্যায়িত ছবি- ৩ কপি এবং পুরাতন মালিকের সত্যায়িত ছবি- ১ কপি।

৬) (ক) Succession Certificate (সংশ্লিষ্ট ওয়ার্ড কমিশনার/চেয়ারম্যান কর্তৃক ইস্যূকৃত) এবং অন্যান্য ওয়ারিশগণের না-দাবীপত্র
(উত্তরাধিকার সূত্রে প্রাপ্ত হলে) অথবা

(খ) ৩০০ টাকার নন-জুডিশিয়াল ষ্ট্যাম্পে উভয়পক্ষের মধ্যে চুক্তিপত্র (অন্যান্য ক্ষেত্রে)।

৫০০ টাকা,

তবে উত্তরাধিকার সূত্রে প্রাপ্ত হলে ২০০ টাকা

আবেদনপত্র প্রাপ্তি থেকে পরবর্তী ৩ (তিন) কার্যদিবসের মধ্যে দাবীনামা ইস্যূ এবং দাবীনামার পরিশোধিত কপি দাখিল থেকে পরবর্তী ৩ (তিন) কার্যদিবসের মধ্যে কার্য সম্পন্ন করা হবে।

নম্বর পরিবর্তন

উপ-মহাব্যবস্থাপক টেলিকম, নারায়ণগঞ্জ বরাবর নির্ধারিত ফরমে আবেদন করতে হবে।

১) উপ-মহাব্যবস্থাপক টেলিকম, নারায়ণগঞ্জ এর দপ্তরে নম্বর পরিবর্তন এর আবেদনপত্র বিনামূল্যে পাওয়া যাবে।

২) চলমান টেলিফোন সংযোগের মূল দাবীনামা।

৩) দাবীনামা হারিয়ে গেলে থানায় জিডি/ সাদা কাগজে গ্রাহকের অঙ্গিকারনামা সহ জাতীয়পরিচয়পত্র/ পাসপোর্টের সত্যায়িত ফটোকপি।

৪) হালনাগাদ বিল পরিশোধের প্রত্যয়নপত্র।

৫) সত্যায়িত ছবি- ৩ কপি।

৫০০ টাকা ‍

আবেদনপত্র প্রাপ্তি থেকে পরবর্তী ৩ (তিন) কার্যদিবসের মধ্যে দাবীনামা ইস্যূ এবং দাবীনামার পরিশোধিত কপি দাখিল থেকে পরবর্তী ৩ (তিন) কার্যদিবসের মধ্যে কার্য সম্পন্ন করা হবে।

ADSL ইন্টারনেট

উপ-মহাব্যবস্থাপক টেলিকম, নারায়ণগঞ্জ/নির্ধারিত আউটসোর্সিং কোম্পানীর যে কোনটির মাধ্যমে আবেদন করতে হবে। আবেদনপত্র ওয়েব সাইটে বা উপ-মহাব্যবস্থাপক টেলিকম, নারায়ণগঞ্জ এর দপ্তরে পাওয়া যাবে। সেই সাথে চুক্তিপত্র পুরণ করে দিতে হবে। একটি টেলিফোন লাইনের বিপরীতে একটি ইন্টারনেট সংযোগ পাওয়া যাবে।

১) ইন্টারনেট (ADSL )সংযোগের আবেদনপত্র

২) জাতীয় পরিচয়পত্রের সত্যায়িত ফটোকপি- ১ কপি

৩) সর্বশেষ টেলিফোন বিলের পরিশোধিত কপি


৪০০ টাকা

পূর্ণাঙ্গ আবেদনপত্র প্রাপ্তি থেকে পরবর্তী ৩ (তিন) কার্যদিবসের মধ্যে দাবীনামা ইস্যূ এবং দাবীনামার অর্থ পরিশোধের কপি দাখিল থেকে পরবর্তী ৪ (চার) কার্যদিবসের মধ্যে সংযোগ প্রদান করা হবে।

টেলিফোন ত্রুটি নিরসন

কল সেন্টার ১৬৪০২ তে ফোন করে অথবা ওয়েব সাইট থেকে কল সেন্টারের পাতায় লগইন করে অভিযোগ দেওয়া যাবে। এছাড়া স্থানীয় গ্রাহক সেবা কেন্দ্রে অভিযোগ দেওয়া যাবে।



বড় ধরণের যুক্তিসঙ্গত কারণ ব্যতিত ২৪ হতে ৪৮ ঘন্টার মধ্যে।

টেলিফোন আইএসডি করণ

উপ-মহাব্যবস্থাপক টেলিকম, নারায়ণগঞ্জ এর বরাবর সাদা কাগজে আবেদন করতে হবে।

১) দাবীনামার সত্যায়িত ফটোকপি।

২) রাজস্ব অফিস থেকে হালনাগাদ বিল পরিশোধের প্রত্যয়নপত্র।

৩) জাতীয় পরিচয়পত্রের সত্যায়িত ফটোকপি।

৪) টেলিফোন সংযোগের মূল আবেদনপত্রের সত্যায়িত ফটোকপি।

৫) সত্যায়িত ছবি- ৩ কপি।

বিনামূল্যে

আবেদনপত্র প্রাপ্তির ২৪ ঘন্টার মধ্যে।


১০

টেলিফোন লক খোলা অথবা গ্রাহক অনুরোধে সাময়িক বন্ধকরণ।

উপ-মহাব্যবস্থাপক টেলিকম, নারায়ণগঞ্জ এর বরাবর সাদা কাগজে আবেদন করতে হবে।

১) ডিমান্ডনোটের সত্যায়িত ফটোকপি।

২) সাম্প্রতিক পরিশোধিত বিলের ফটোকপি।

৩) টেলিফোন সংযোগের মূল আবেদনপত্রের সত্যায়িত ফটোকপি।

বিনামূল্যে

আবেদনপত্র প্রাপ্তির ২৪ ঘন্টার মধ্যে।


(২) অভিযোগ ব্যবস্থাপনা পদ্ধতি (GRS):

সেবা প্রাপ্তিতে অসন্তুষ্ট হলে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাগণের সঙ্গে যোগাযোগ করুন। তিনি সমাধান দিতে ব্যর্থ হলে নিম্নোক্ত পদ্ধতিতে যোগাযোগ করে আপনার সমস্যা অবহিত করুন।

ক্রমিক নং

কখন যোগাযোগ করবেন

যোগাযোগের ঠিকানা

নিস্পত্তির সময়সীমা

দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাগণ সমাধান দিতে ব্যর্থ হলে

GRS ফোকাল পয়েন্ট কর্মকর্তা

নাম: রতন কুমার হালাদার

পদবী: মহাব্যবস্থাপক, ঢাকা টেলিযোগাযোগ অঞ্চল (পূর্ব), খিলগাঁও, ঢাকা।

ফোন: ০২-৪৭২১৯৪০০

ই-মেইল: gm2dtreast@gmail.com

৩ কর্ম দিবস

GRS ফোকাল পয়েন্ট কর্মকর্তা নির্দিষ্ট সময়ে সমাধান দিতে ব্যর্থ হলে

উচ্চতর কর্তৃপক্ষ:

নাম: রতন কুমার হালাদার

পদবী: মূখ্য মহাব্যবস্থাপক, ঢাকা টেলিযোগাযোগ অঞ্চল (পূর্ব), খিলগাঁও, ঢাকা।

ফোন: ০২-৪৭২১৯১০০

ই-মেইল: cgmdtreast@gmail.com

৩ কর্ম দিবস


(৩) টেলিফোন বিল সংক্রান্ত:


ক্রমিক নং

সেবার ধরণ

সেবা প্রদানের স্থান

সেবা প্রদানের সময়সীমা

মন্তব্য

টেলিফোন বিল না পাওয়া, বিল বকেয়ার কারণে সাময়িক বিচ্ছিন্নকৃত টেলিফোন সচলকরণসহ বিল সংক্রান্ত সেবা।

মোঃ নজরুল ইসলাম

কনিষ্ঠ সহকারী ব্যবস্থাপক

রাজস্ব, বিটিসিএল, নারায়ণগঞ্জ।

ফোন: ০২-৭৬৩৩৬৯৯, ০২২২৪৪৩২৮০৭

পরিশোধিত বিলের কপি প্রদর্শনের দিনই টেলিফোন সচলকরণ




(৪) আপনার কাছে আমাদের প্রত্যাশা:


ক্রমিক নং

প্রতিশ্রুতি/ কাঙ্খিত সেবা প্রাপ্তির লক্ষ্যে করণীয়

নির্ধারিত ফরমে সম্পূর্ণভাবে পূরণকৃত আবেদন জমা প্রদান।

সঠিক মাধ্যমে প্রয়োজনীয় ফিস পরিশোধ করা।

সাক্ষাতের জন্য নির্ধারিত সময়ের পূর্বেই উপস্থিত থাকা।



বিস্তারিত তথ্যের জন্য ভিজিট করুন: www.btcl.com.bd