(১) সেবা প্রদান পদ্ধতি:
ক্রমিক নং |
সেবার নাম |
সেবা প্রদান পদ্ধতি |
প্রয়োজনীয় কাগজপত্র এবং প্রাপ্তিস্থান |
সেবার মূল্য এবং পরিশোধ পদ্ধতি (সকল চার্জে ১৫% ভ্যাট প্রযোজ্য) |
সেবা প্রদানের সময়সীমা |
দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা (নাম, পদবী, ফোন নং ও ই-মেইল) |
১ |
২ |
৩ |
৪ |
৫ |
৬ |
৭ |
১ |
নতুন টেলিফোন সংযোগ |
উপ-মহাব্যবস্থাপক টেলিকম, নারায়ণগঞ্জ এর দপ্তরে নির্ধারিত ফরমে আবেদন করতে হবে। পূর্ণাঙ্গ আবেদন প্রাপ্তির পর সম্ভাব্যতার প্রতিবেদন এর আলোকে সংযোগের ব্যবস্থা গ্রহন করা হবে। |
১) আবেদনপত্র ওয়েব সাইটে বা উপ-মহাব্যবস্থাপক এর দপ্তরে বিনামূল্যে পাওয়া যাবে। ২) ব্যক্তিগত সংযোগের ক্ষেত্রে প্রয়োজনীয় কাগজপত্র: (ক) আবেদনপত্র- ৬ কপি(খ) সত্যায়িত ছবি- ৬ কপিএবং (গ) জাতীয় পরিচয়পত্র/ পাসপোর্টের সত্যায়িত ফটোকপি- ২ কপি। ৩) সরকারী অফিস / প্রতিষ্ঠানের সংযোগের ক্ষেত্রে প্রয়োজনীয় কাগজপত্র: (ক) সংশ্লিষ্ট অফিস/প্রতিষ্ঠানের যথাযথ কর্তৃপক্ষ কর্তৃক টেলিফোন সংযোগের অনুমোদনপত্র। ৪) বেসরকারী প্রতিষ্ঠানের ক্ষেত্রে প্রয়োজনীয় কাগজপত্র: (ক) আবেদনপত্র- ৬ কপি(খ) সত্যায়িত ছবি- ৬ কপি(গ) বেসরকারী কোম্পানীর ট্রেড লাইসেন্স (ঘ) এমডি/সিইও/চেয়ারম্যান এর জাতীয় পরিচয়পত্রের সত্যায়িত ফটোকপি অথবা কর্তৃপক্ষ কর্তৃক মনোনীত প্রতিনিধির মনোনয়নপত্র
(৫) বিদেশী ব্যক্তির ক্ষেত্রে প্রয়োজনীয় কাগজপত্র: (ক) আবেদনপত্র- ৬ কপি (খ) সত্যায়িত ছবি- ৬ কপি এবং (গ) সংশ্লিষ্ট দূতাবাস কর্তৃক পাসপোর্টের সত্যায়িত ফটোকপি- ২ কপি। |
নতুন সংযোগ ফি ১,০০০ টাকা এবং নিরাপত্তা জামানত ১,০০০ টাকা |
পূর্ণাঙ্গ আবেদনপত্র প্রাপ্তি থেকে পরবর্তী ৩ (তিন) কার্যদিবসের মধ্যে দাবীনামা ইস্যূ এবং দাবীনামার পরিশোধিত কপি সংশ্লিষ্ট দপ্তরে দাখিলের পর ৪ (চার) কার্যদিবসের মধ্যে সংযোগ প্রদান করা হবে। |
১। মোঃ শহিদুল ইসলাম উপ-মহাব্যবস্থাপক টেলিকম
ফোন: ০২২২৪৪৩৭৯০০ ই-মেইল: dgmtelecomngonj@gmail.com
২। মোঃ মেসবাহ সালাহউদ্দীন সজীব ব্যবস্থাপক ফোন্স বিটিসিএল, নারায়ণগঞ্জ। ফোন: ০২২২৪৪২৭৫৯০ ই-মেইল: salahuddinsajib@ymail.com
৩। মোঃ সাইদুজ্জামান সহকারী ব্যবস্থাপক (সুইচ)
ফোন: ০২২২৪৪৩০০০০ ই-মেইল: sayd061058@gmail.com
|
২ |
টেলিফোন স্থানান্তর (একই এক্সচেঞ্জের আওতাধীন) |
উপ-মহাব্যবস্থাপক টেলিকম, নারায়ণগঞ্জ এর দপ্তরে নির্ধারিত ফরমে আবেদন করতে হবে। একই এক্সচেঞ্জের আওতায় হলে নম্বর পরিবর্তন হবে না। |
১) উপ-মহাব্যবস্থাপক টেলিকম, নারায়ণগঞ্জ এর দপ্তরে স্থানান্তরের আবেদনপত্র বিনামূল্যে পাওয়া যাবে। ২) চলমান টেলিফোন সংযোগের মূল দাবীনামা। ৩) দাবীনামা হারিয়ে গেলে থানায় জিডি/ সাদা কাগজে গ্রাহকের অঙ্গিকারনামা সহ জাতীয় পরিচয়পত্র/ পাসপোর্টের সত্যায়িত ফটোকপি। ৪) সর্বশেষ ৩ মাসের পরিশোধিত বিলের কপি। ৫) সত্যায়িত ছবি- ৩ কপি। |
একই ভবনের মধ্যে ২০০ টাকা এবং অন্যান্য ক্ষেত্রে ৫০০ টাকা |
আবেদনপত্র প্রাপ্তি থেকে পরবর্তী ৩ (তিন) কার্যদিবসের মধ্যে দাবীনামা ইস্যূ এবং দাবীনামার পরিশোধিত কপি দাখিল থেকে পরবর্তী ৩ (তিন) কার্যদিবসের মধ্যে স্থানান্তরের কাজ সম্পন্ন করা হবে। |
|
৩ |
টেলিফোন স্থানান্তর (ভিন্ন এক্সচেঞ্জ হতে) |
যে এলাকায় স্থানান্তর হবে সে এলাকার উপ-মহাব্যবস্থাপক বরাবর আবেদন করতে হবে। |
১) উপ-মহাব্যবস্থাপক টেলিকম, নারায়ণগঞ্জ এর দপ্তরে স্থানান্তরের আবেদনপত্র বিনামূল্যে পাওয়া যাবে। ২) চলমান টেলিফোন সংযোগের মূল দাবীনামা। ৩) দাবীনামা হারিয়ে গেলে থানায় জিডি/ সাদা কাগজে গ্রাহকের অঙ্গিকারনামা সহ জাতীয়পরিচয়পত্র/ পাসপোর্টের সত্যায়িত ফটোকপি। ৪) হালনাগাদ বিল পরিশোধের প্রত্যয়নপত্র। ৫) সত্যায়িত ছবি- ৩ কপি। |
৫০০ টাকা |
আবেদনপত্র প্রাপ্তি থেকে পরবর্তী ৩ (তিন) কার্যদিবসের মধ্যে দাবীনামা ইস্যূ এবং দাবীনামার পরিশোধিত কপি দাখিল থেকে পরবর্তী ৩ (তিন) কার্যদিবসের মধ্যে স্থানান্তরের কাজ সম্পন্ন করা হবে। |
|
৪ |
টেলিফোন পুনঃ সংযোগ |
উপ-মহাব্যবস্থাপক টেলিকম, নারায়ণগঞ্জ বরাবর নির্ধারিত ফরমে আবেদন করতে হবে। |
১) উপ-মহাব্যবস্থাপক টেলিকম, নারায়ণগঞ্জ এর দপ্তরে পুনঃসংযোগ আবেদনপত্র বিনামূল্যে পাওয়া যাবে। ২) চলমান টেলিফোন সংযোগের মূল দাবীনামা। ৩) দাবীনামা হারিয়ে গেলে থানায় জিডি/ সাদা কাগজে গ্রাহকের অঙ্গিকারনামা সহ জাতীয়পরিচয়পত্র/পাসপোর্টের সত্যায়িত ফটোকপি। ৪) হালনাগাদ বিল পরিশোধের প্রত্যয়নপত্র। ৫) সত্যায়িত ছবি- ৩ কপি। |
৫০০ টাকা |
আবেদনপত্র প্রাপ্তি থেকে পরবর্তী ৩ (তিন) কার্যদিবসের মধ্যে দাবীনামা ইস্যূ এবং দাবীনামার পরিশোধিত কপি দাখিল থেকে পরবর্তী ৩ (তিন) কার্যদিবসের মধ্যে পুনঃসংযোগ কাজ সম্পন্ন করা হবে। |
|
৫ |
নাম/ মালিকানা পরিবর্তন |
উপ-মহাব্যবস্থাপক টেলিকম, নারায়ণগঞ্জ বরাবর নির্ধারিত ফরমে আবেদন করতে হবে। |
১) উপ-মহাব্যবস্থাপক টেলিকম, নারায়ণগঞ্জ এর দপ্তরে নাম/ মালিকানা পরিবর্তন এর আবেদনপত্র বিনামূল্যে পাওয়া যাবে। ২) চলমান টেলিফোন সংযোগের মূল দাবীনামা। ৩) দাবীনামা হারিয়ে গেলে থানায় জিডি/ সাদা কাগজে গ্রাহকের অঙ্গিকারনামা সহ জাতীয়পরিচয়পত্র/পাসপোর্টের সত্যায়িত ফটোকপি। ৪) হালনাগাদ বিল পরিশোধের প্রত্যয়নপত্র। ৫) আবেদনকারীর সত্যায়িত ছবি- ৩ কপি এবং পুরাতন মালিকের সত্যায়িত ছবি- ১ কপি। ৬) (ক) Succession Certificate (সংশ্লিষ্ট ওয়ার্ড কমিশনার/চেয়ারম্যান কর্তৃক ইস্যূকৃত) এবং অন্যান্য ওয়ারিশগণের না-দাবীপত্র
(খ) ৩০০ টাকার নন-জুডিশিয়াল ষ্ট্যাম্পে উভয়পক্ষের মধ্যে চুক্তিপত্র (অন্যান্য ক্ষেত্রে)। |
৫০০ টাকা, তবে উত্তরাধিকার সূত্রে প্রাপ্ত হলে ২০০ টাকা |
আবেদনপত্র প্রাপ্তি থেকে পরবর্তী ৩ (তিন) কার্যদিবসের মধ্যে দাবীনামা ইস্যূ এবং দাবীনামার পরিশোধিত কপি দাখিল থেকে পরবর্তী ৩ (তিন) কার্যদিবসের মধ্যে কার্য সম্পন্ন করা হবে। |
|
৬ |
নম্বর পরিবর্তন |
উপ-মহাব্যবস্থাপক টেলিকম, নারায়ণগঞ্জ বরাবর নির্ধারিত ফরমে আবেদন করতে হবে। |
১) উপ-মহাব্যবস্থাপক টেলিকম, নারায়ণগঞ্জ এর দপ্তরে নম্বর পরিবর্তন এর আবেদনপত্র বিনামূল্যে পাওয়া যাবে। ২) চলমান টেলিফোন সংযোগের মূল দাবীনামা। ৩) দাবীনামা হারিয়ে গেলে থানায় জিডি/ সাদা কাগজে গ্রাহকের অঙ্গিকারনামা সহ জাতীয়পরিচয়পত্র/ পাসপোর্টের সত্যায়িত ফটোকপি। ৪) হালনাগাদ বিল পরিশোধের প্রত্যয়নপত্র। ৫) সত্যায়িত ছবি- ৩ কপি। |
৫০০ টাকা |
আবেদনপত্র প্রাপ্তি থেকে পরবর্তী ৩ (তিন) কার্যদিবসের মধ্যে দাবীনামা ইস্যূ এবং দাবীনামার পরিশোধিত কপি দাখিল থেকে পরবর্তী ৩ (তিন) কার্যদিবসের মধ্যে কার্য সম্পন্ন করা হবে। |
|
৭ |
ADSL ইন্টারনেট |
উপ-মহাব্যবস্থাপক টেলিকম, নারায়ণগঞ্জ/নির্ধারিত আউটসোর্সিং কোম্পানীর যে কোনটির মাধ্যমে আবেদন করতে হবে। আবেদনপত্র ওয়েব সাইটে বা উপ-মহাব্যবস্থাপক টেলিকম, নারায়ণগঞ্জ এর দপ্তরে পাওয়া যাবে। সেই সাথে চুক্তিপত্র পুরণ করে দিতে হবে। একটি টেলিফোন লাইনের বিপরীতে একটি ইন্টারনেট সংযোগ পাওয়া যাবে। |
১) ইন্টারনেট (ADSL )সংযোগের আবেদনপত্র ২) জাতীয় পরিচয়পত্রের সত্যায়িত ফটোকপি- ১ কপি ৩) সর্বশেষ টেলিফোন বিলের পরিশোধিত কপি
|
৪০০ টাকা |
পূর্ণাঙ্গ আবেদনপত্র প্রাপ্তি থেকে পরবর্তী ৩ (তিন) কার্যদিবসের মধ্যে দাবীনামা ইস্যূ এবং দাবীনামার অর্থ পরিশোধের কপি দাখিল থেকে পরবর্তী ৪ (চার) কার্যদিবসের মধ্যে সংযোগ প্রদান করা হবে। |
|
৮ |
টেলিফোন ত্রুটি নিরসন |
কল সেন্টার ১৬৪০২ তে ফোন করে অথবা ওয়েব সাইট থেকে কল সেন্টারের পাতায় লগইন করে অভিযোগ দেওয়া যাবে। এছাড়া স্থানীয় গ্রাহক সেবা কেন্দ্রে অভিযোগ দেওয়া যাবে। |
|
|
বড় ধরণের যুক্তিসঙ্গত কারণ ব্যতিত ২৪ হতে ৪৮ ঘন্টার মধ্যে। |
|
৯ |
টেলিফোন আইএসডি করণ |
উপ-মহাব্যবস্থাপক টেলিকম, নারায়ণগঞ্জ এর বরাবর সাদা কাগজে আবেদন করতে হবে। |
১) দাবীনামার সত্যায়িত ফটোকপি। ২) রাজস্ব অফিস থেকে হালনাগাদ বিল পরিশোধের প্রত্যয়নপত্র। ৩) জাতীয় পরিচয়পত্রের সত্যায়িত ফটোকপি। ৪) টেলিফোন সংযোগের মূল আবেদনপত্রের সত্যায়িত ফটোকপি। ৫) সত্যায়িত ছবি- ৩ কপি। |
বিনামূল্যে |
আবেদনপত্র প্রাপ্তির ২৪ ঘন্টার মধ্যে। |
|
১০ |
টেলিফোন লক খোলা অথবা গ্রাহক অনুরোধে সাময়িক বন্ধকরণ। |
উপ-মহাব্যবস্থাপক টেলিকম, নারায়ণগঞ্জ এর বরাবর সাদা কাগজে আবেদন করতে হবে। |
১) ডিমান্ডনোটের সত্যায়িত ফটোকপি। ২) সাম্প্রতিক পরিশোধিত বিলের ফটোকপি। ৩) টেলিফোন সংযোগের মূল আবেদনপত্রের সত্যায়িত ফটোকপি। |
বিনামূল্যে |
আবেদনপত্র প্রাপ্তির ২৪ ঘন্টার মধ্যে। |
(২) অভিযোগ ব্যবস্থাপনা পদ্ধতি (GRS):
সেবা প্রাপ্তিতে অসন্তুষ্ট হলে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাগণের সঙ্গে যোগাযোগ করুন। তিনি সমাধান দিতে ব্যর্থ হলে নিম্নোক্ত পদ্ধতিতে যোগাযোগ করে আপনার সমস্যা অবহিত করুন।
ক্রমিক নং |
কখন যোগাযোগ করবেন |
যোগাযোগের ঠিকানা |
নিস্পত্তির সময়সীমা |
১ |
দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাগণ সমাধান দিতে ব্যর্থ হলে |
GRS ফোকাল পয়েন্ট কর্মকর্তা নাম: রতন কুমার হালাদার পদবী: মহাব্যবস্থাপক, ঢাকা টেলিযোগাযোগ অঞ্চল (পূর্ব), খিলগাঁও, ঢাকা। ফোন: ০২-৪৭২১৯৪০০ ই-মেইল: gm2dtreast@gmail.com |
৩ কর্ম দিবস |
২ |
GRS ফোকাল পয়েন্ট কর্মকর্তা নির্দিষ্ট সময়ে সমাধান দিতে ব্যর্থ হলে |
উচ্চতর কর্তৃপক্ষ: নাম: রতন কুমার হালাদার পদবী: মূখ্য মহাব্যবস্থাপক, ঢাকা টেলিযোগাযোগ অঞ্চল (পূর্ব), খিলগাঁও, ঢাকা। ফোন: ০২-৪৭২১৯১০০ ই-মেইল: cgmdtreast@gmail.com |
৩ কর্ম দিবস |
(৩) টেলিফোন বিল সংক্রান্ত:
ক্রমিক নং |
সেবার ধরণ |
সেবা প্রদানের স্থান |
সেবা প্রদানের সময়সীমা |
মন্তব্য |
১ |
টেলিফোন বিল না পাওয়া, বিল বকেয়ার কারণে সাময়িক বিচ্ছিন্নকৃত টেলিফোন সচলকরণসহ বিল সংক্রান্ত সেবা। |
মোঃ নজরুল ইসলাম কনিষ্ঠ সহকারী ব্যবস্থাপক রাজস্ব, বিটিসিএল, নারায়ণগঞ্জ। ফোন: ০২-৭৬৩৩৬৯৯, ০২২২৪৪৩২৮০৭ |
পরিশোধিত বিলের কপি প্রদর্শনের দিনই টেলিফোন সচলকরণ
|
|
(৪) আপনার কাছে আমাদের প্রত্যাশা:
ক্রমিক নং |
প্রতিশ্রুতি/ কাঙ্খিত সেবা প্রাপ্তির লক্ষ্যে করণীয় |
১ |
নির্ধারিত ফরমে সম্পূর্ণভাবে পূরণকৃত আবেদন জমা প্রদান। |
২ |
সঠিক মাধ্যমে প্রয়োজনীয় ফিস পরিশোধ করা। |
৩ |
সাক্ষাতের জন্য নির্ধারিত সময়ের পূর্বেই উপস্থিত থাকা। |
বিস্তারিত তথ্যের জন্য ভিজিট করুন: www.btcl.com.bd